LATEST UPDATE

সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০১৬

আজ চূড়ান্ত পরীক্ষা দিতে ঢাকা ত্যাগ করছেন তাসকিন-সানি




গত টি টোয়েন্টি বিশ্বকাপে অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেস তারকা তাসকিন আহমেদ এবং স্পিনার আরাফাত সানি। 
এরপর থেকেই বোলিং অ্যাকশন শুধরানোর মিশনে রয়েছেন এই দুই বোলার। ইতিমধ্যেই অবশ্য নিজেদের বোলিং অ্যাকশন অনেকটা শুধরে ফেলেছেন তারা। এবার শুধু চূড়ান্ত পরীক্ষার পালা।
সোমবার বাংলাদেশ সময় ১১ টা ৫০ মিনিটে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে চূড়ান্ত বোলিং অ্যাকশনের পরীক্ষা দেয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন তাসকিন এবং সানি।
এই নিয়ে দ্বিতীয়বার পরীক্ষা দিতে যাচ্ছেন এই দুই বোলার। এর আগে ভারতের চেন্নাইয়ে আইসিসির পরীক্ষাগারে বোলিং অ্যাকশন পরীক্ষা দিয়েছিলেন তাসকিন-সানি। কিন্তু সেই পরীক্ষায় উৎরাতে পারেননি তারা।
তবে অস্ট্রেলিয়ায় চূড়ান্ত পরীক্ষা দিতে অনেকটাই আত্মবিশ্বাসী তাসকিন এবং সানি।এই পরীক্ষায় উৎরাতে পারলেই আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন তারা।
আগামী বৃহস্পতিবার ব্রিসবেনের ন্যাশনাল ক্রিকেট সেন্টারের গবেষণাগারে পরীক্ষা হবে তাদের। জানা গেছে ৮ই সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় পরীক্ষা নেয়া হবে তাসকিনের।
অপরদিকে সানির পরীক্ষা নেয়া হবে দুপুর ২টায়। তবে পরীক্ষা দিতে যাওয়ার আগে সানিকে নিয়ে কিছুটা দুশ্চিন্তা রয়েই যাচ্ছে।
কারণ বেশ কয়েকদিন ধরেই জ্বরে ভুগছেন এই স্পিনার। এই জ্বর নিয়েই আজ রাতে তাসকিনের সাথে বোলিং পরীক্ষার জন্য উড়াল অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে উড়াল দিবেন তিনি।
নিজের শারীরিক অবস্থার বিষয়ে সানি দেশের একটি অনলাইন সংবাদ মাধ্যমকে বলেন,
‘জ্বর একটু কমেছে। তবে পুরোপুরি নয়। এখনো পরীক্ষার দুই দিন বাকি।দেখা যাক কী হয়।’
তাসকিন এবং সানির পরীক্ষার ফলাফল জানতে হলে ক্রিকেট প্রেমীদের অপেক্ষা করতে হবে ২ থেকে ৩ সপ্তাহ। এই পরীক্ষার আগে আত্মবিশ্বাসী মনে হলো সানিকে। বললেন,
‘আগের চেয়ে আমার বোলিং অ্যাকশনে অনেক উন্নতি হয়েছে।  স্থানীয় কোচরা দেখে তেমনটাই রায় দিয়েছেন। এখন ওখানে পরীক্ষার রেজাল্টের পর পরই বুঝতে পারবো, অ্যাকশন কেমন হলো। তবে সবমিলিয়ে আমার মনে হয়, অ্যাকশনের ভালোই উন্নতি হয়েছে।’
তবে সানির থেকে তাসকিনের আত্মবিশ্বাস একটু বেশি। তার বক্তব্য,
‘গত কয়েক মাস ধরে যেভানে অনুশীলন করেছি, তাতে করে আমি আত্মবিশ্বাসী আমার অ্যাকশনের পরিবর্তন হয়েছে। স্থানীয় কোচরাও আমাকে দেখে আশার কথাই বলেছেন। আমার বিশ্বাস এবার ভালো খবর আসবে।’ সঙ্গে যোগ করলেন, ‘আমি যে কোনও ধরনের বল করতেই প্রস্তুত। সেভাবে নিজেকে প্রস্তুত করেছি।’
উল্লেখ্য অস্ট্রেলিয়ার ব্রিসবেনে তাসকিন-সানির সাথে থাকবেন বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেও। পরীক্ষা শেষে ১১ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে তাদের।


সূত্রঃ ক্রিকফেনজি

Share this:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Copyright © 2014 VIGOROUS MEDIA. Designed by NaYeM | Distributed By Gooyaabi Templates