LATEST UPDATE

বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০১৬

ভারতে খুব শিগগির চালু হতে যাচ্ছে মুকেশ আম্বানির টেলিযোগাযোগ প্রতিষ্ঠান রিলায়েন্সের নতুন সেবা জিও!


নতুন এ সেবার মাধ্যমে নামমাত্র মূল্যে ব্যবহার করা যাবে উচ্চগতির ফোরজি ইন্টারনেট সংযোগ, যা নিয়ে এরই মধ্যে দেশটির অধিবাসীরা বেশ আনন্দিত।

রিলায়েন্সের জিও সেবার মাধ্যমে ভারতের প্রায় ৮০ ভাগ এলাকায় আগামী সোমবার নাগাদ ফোরজি প্রযুক্তির ইন্টারনেট সেবা আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে। জিও সেবাটি এ বছরের শেষ অবধি অনেকটা বিনা মূল্যেই ব্যবহার করা যাবে। যার জন্য মাসিক সার্ভিস ফি হিসেবে ১৪৯ রুপি দিতে হবে। তবে ধীরে ধীরে এ সেবা বিনা মূল্যে পাওয়া যাবে। 

বার্ষিক সাধারণ সভায় আম্বানি উদ্যোক্তাদের বলেন, ‘যা কিছু ডিজিটাল হতে পারে এমন সবকিছুই ডিজিটাল করা হবে।’
ভারতে মাত্র এক-পঞ্চমাংশ তরুণ ইন্টারনেট ব্যবহার করে। পাবলিক ওয়াই-ফাই এবং উচ্চ গতির ব্রডব্যান্ড সংযোগ পাওয়া যায় গ্রামাঞ্চলের চেয়ে শহুরে এলাকাতেই বেশি। তবে জিও সেবা চালু হলে শিগগিরই এমন অবস্থার পরিবর্তন হবে বলে আশাবাদী মুকেশ আম্বানি। তিনি আশা করছেন, সেবাটি কোটি মানুষের উন্নয়নে মাইলফলক সৃষ্টি করবে।

আম্বানি জানান, এরই মধ্যে ভারতজুড়ে প্রায় এক লাখ টেলিযোগাযোগ টাওয়ার নির্মাণের জন্য ২ হাজার কোটি ডলারের বেশি বিনিয়োগ করেছেন, ফলে জিও ইতিমধ্যে ১৮ হাজার শহর ও ২ লাখ গ্রামজুড়ে বিস্তার লাভ করেছে। ২০১৭-এর মার্চ নাগাদ ভারতের জনসংখ্যার ৯০ শতাংশ জিওর আওতায় চলে আসবে।

১৫ বছর আগে শুরু হওয়া মুকেশ আম্বানির টেলিযোগাযোগ ব্যবসা এ বিনিয়োগের পর অনেকটা ঝুঁকির কারণ হলেও ভারতে রিলায়েন্স এর জিও সেবার ভবিষ্যৎ নিয়ে অনেকটাই আশাবাদী ভারতের এই সবচেয়ে ধনী ব্যক্তি।



সূত্র: সিএনএন

Share this:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Copyright © 2014 VIGOROUS MEDIA. Designed by NaYeM | Distributed By Gooyaabi Templates