LATEST UPDATE

বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০১৬

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের সূচি


বাংলাদেশে আসন্ন ইংল্যান্ড সফরের সময় ঘনিয়ে আসছে। আর এরই মধ্যে ইংলিশ ক্রিকেটারদের নিজস্ব মতামত দেওয়ার জন্য আগামী শনিবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। সেই সঙ্গে যারা সফরে যাবে না তাদের সতর্ক করে ‍দিয়ে বোর্ডটির পরিচালক ও সাবেক অধিনায় অ্যান্ড্রু স্ট্রস জানান, ঝুঁকিতে পড়তে পারে তারা।
নিরাপত্তার শঙ্কা প্রকাশ করে ইংলিশদের ওয়ানডে অধিনায়ক ইয়ন মরগান ও ওপেনিং ব্যাটসম্যান অ্যালেক্স হেলস দোটানায় ভুগছেন। তবে সরাসরি সফর করার ব্যাপারে সম্মতি জানিয়েছেন অলরাউন্ডার মঈন আলী, উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ও পেসার ক্রিস জর্ডান। এছাড়া টেস্টে নেতৃত্ব দেওয়ার জন্য নিজের প্রস্তুতির কথা জানিয়েছেন অ্যালিস্টার কুক। তবে ধারণা করা হচ্ছে মরগান যদি সফর না করে তবে তিনি রঙ্গিন পোশাকের নেতৃত্বও হারাতে পারেন।
এদিকে স্ট্রস দলে থাকা সব ক্রিকেটারকেই বাংলাদেশ সফরে চান। গত শুক্রবার ও শনিবার সেন্ট্রাল কন্ট্রাক্টের ব্যাপারে সব ক্রিকেটারের সঙ্গে দেখা করেন তিনি। যেখানে আগামী ১৬ সেপ্টেম্বর দলটির বাংলাদেশ ও ভারত সফরে টেস্ট এবং বাংলাদেশ সফরে ওয়ানডের দল ঘোষণা করা হবে।
এ প্রসঙ্গে স্ট্রস বলেন, ‘আমি এই পরিকল্পনায় ক্রিকেটারদের কোনো ধরনের চাপ দিতে চাই না। তবে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে কেউ যদি সফর না করতে চায় তবে অন্য একজনের কপাল খুলে যাবে। এটা হচ্ছে এমন, কেউ যদি ইনজুরিতে পড়ে তাহলে তার জায়গায় অন্যজন খেলে। আর সে যদি ভালো খেলে ফেলে তবে আগের জনের দলে ফেরার ব্যাপারে কোনো নিশ্চয়তা নেই।’
এর আগে ২০০৮ সালে ইংল্যান্ডের ভারত সফরে মুম্বাই হামলা হলে দেশে ফেরত আসে ইংলিশরা। পরবর্তীতে সিরিজ সম্পন্ন করতে আবারও ভারতে যায় দলটি। সেই দলের ক্রিকেটার ছিলেন স্ট্রস। তাই তিনি সম্প্রতি মরগানের ব্যাপারেও সহানুভূতি দেখাচ্ছেন।
তিনি আরও বলেন, ‘আমি কি এই সফরে আমাদের দুই অধিনায়ককেই চাই? অবশ্যই, নিয়মিত অধিনায়কে আসলে দায়িত্ব বাড়ে। আমি আমাদের নিরাপত্তা প্রধান রেগ ডিকাসনের ওপর বিশ্বাসী। তাই আমি এখনও আশাবাদী দলের সব ক্রিকেটাররাই বাংলাদেশ সফর করবে। কারণ সেখানের নিরাপত্তা ব্যবস্থার ওপর আমাদের আস্থা রয়েছে।’
আগামী ৩০ সেপ্টেম্বর প্রায় এক মাসের সফরে বাংলাদেশে আসবে ইংল্যান্ড।
বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের সূচি:
প্রথম ওয়ানডে (৭ অক্টোবর) - মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়াম।
দ্বিতীয় ওয়ানডে (৯ অক্টোবর) – মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়াম।
তৃতীয় ওয়ানডে (১২ অক্টোবর) – চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।
প্রথম টেস্ট (২০-২৪ অক্টোবর) - চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।
দ্বিতীয় টেস্ট (২৮ অক্টোবর-১ নভেম্বর) – মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়াম।
সবগুলো ওয়ানডে ম্যাচ দুপুর ১টায় আর সকাল সাড়ে ৯টায় শুরু হবে টেস্ট।

Share this:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Copyright © 2014 VIGOROUS MEDIA. Designed by NaYeM | Distributed By Gooyaabi Templates