LATEST UPDATE

রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০১৬

এলজি এখন ঝুঁকছে রোবোটিকে

রোবটের উপর বিশাল বিনিয়োগ করার কথা জানিয়েছে এলজি ইলেকট্রনিক্স।


প্রতিদিনকার মানুষের কাজে উন্নত কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে যন্ত্রের সহায়তা বাড়ানোর মাধ্যমে এ খাতে লাভের আশায় এমন পদক্ষেপ নিতে যাচ্ছে দক্ষিণ কোরিয়াভিত্তিক এই ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি।
এলজি জানায়, এই যন্ত্রপাতির বিভাগ রোবোটিক খাতে প্রতিষ্ঠানটির প্রবেশের রাস্তা তৈরি করছে। এক্ষেত্রে রেফ্রিজেরেটর, ওয়াশার আর এয়ার কন্ডিশনিং ইউনিটগুলোর মতো বাসাবাড়িতে ব্যবহৃত যন্ত্রের সঙ্গে সম্পৃক্ত হয়ে কাজ করবে এমন পণ্য নির্মাণের লক্ষ্যে নির্ধারণ করা হয়েছে।
প্রতিষ্ঠানটির অ্যাপ্লায়েন্স ব্যবসায়ের প্রধান সিউং-জিন বলেন, "স্মার্ট হোম, রোবট আর মূল উপাদানগুলোতে জোরেসোরে বিনিয়োগের মাধ্যমে আমরা ভবিষ্যতের জন্য তৈরি হব আর হোম অ্যাপ্লায়েন্স ব্যবসায়ের সক্ষমতা আরও শক্তিশালী করব।"
কৃত্রিম বুদ্ধিমত্তা আর তারবিহীন যোগাযোগ খাতে উন্নয়নের মাধ্যমে আরও বেশি বাস্তবধর্মী যন্ত্র বানানো সম্ভব। এর ফলে এসব যন্ত্র ইন্টারনেটের মাধ্যমে নিজেদের মধ্যে যোগাযোগ করতে পারবে আর আরও জটিল কাজ সম্পাদন করতে পারবে বলে জানিয়েছে রয়টার্স।
রোবোটিকে প্রচুর বিনিয়োগ করছে বিশ্বের এমন বিভিন্ন দেশ নতুন একটি খাৎ তৈরি করতে চাচ্ছে। বাবুর্চি, কেয়ারটেকার বা শ্রমিক হিসেবে যন্ত্র কাজ করে মোট জনসংখ্যায় বার্ধক্যের হার বেড়ে যাওয়া বা নিম্ন জন্মহারের মতো আর্থ-সামাজিক সমস্যা সমাধান করা যাবে।
রোবোটিক পণ্য বের করার লক্ষ্যে ঠিক কী পরিমাণ অর্থ বিনিয়োগ করতে যাচ্ছে তা নিয়ে কিছু জানায়নি এলজি।

Share this:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Copyright © 2014 VIGOROUS MEDIA. Designed by NaYeM | Distributed By Gooyaabi Templates