LATEST UPDATE

মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে আগামীকাল বুধবার থেকে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

স্নাতক ভর্তি পরীক্ষা ২৯ অক্টোবর, আবেদন কাল থেকে...

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের (লেভেল-১ সেমিস্টার-১) ভর্তি পরীক্ষা আগামী ২৯ অক্টোবর বেলা ১১টায় অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
আগামীকাল বুধবার থেকে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন। আগামী ৬ অক্টোবর পর্যন্ত অনলাইন ও মুঠোফোনের খুদেবার্তার (এসএমএস) মাধ্যমে আবেদন করা যাবে।
ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.bau.edu.bd) পাওয়া যাবে।
ভর্তি কমিটি সূত্রে জানা যায়, শুধু বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি/সমমান এবং ২০১৫ ও ২০১৬ সালে এইচএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন। যোগ্যতা হিসেবে উভয় পরীক্ষা মি​লিয়ে ন্যূনতম জিপিএ ৯ থাকতে হবে।
বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদে ১ হাজার ২০০ আসন আছে। মোট আসনের বিপরীতে মেধার ভিত্তিতে প্রায় ১২ হাজার শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে।
এবারের ভর্তি পরীক্ষার আবেদন ফি ৭০০ টাকা। ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের ডাচ্-বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে ফি পরিশোধ করতে হবে।
পদার্থ, রসায়ন, গণিত ও জীববিদ্যা বিষয়ে মোট ১০০ নম্বরের বহুনির্বাচনী প্রশ্নে (এমসিকিউ) লিখিত পরীক্ষা দিতে হবে। পরীক্ষার সময় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত নির্দিষ্ট কিছু মডেলের ক্যালকুলেটর ব্যবহার করা যাবে। প্রতিটি ভুল উত্তরের জন্য দশমিক ২৫ নম্বর কাটা হবে।

Share this:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Copyright © 2014 VIGOROUS MEDIA. Designed by NaYeM | Distributed By Gooyaabi Templates