LATEST UPDATE

মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬

আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের জন্য টাইগারদের ওয়ানডে দল ঘোষণা!

বাংলাদেশের সাথে তিনটি একদিনের ম্যাচ খেলতে ২১ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে আফগানিস্তান ক্রিকেট দল। অন্যদিকে ইংল্যান্ড ক্রিকেট দল আসবে ৩০ সেপ্টেম্বর। আসন্ন আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে একদিনের সিরিজের জন্য ২০ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৬ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই দল ঘোষণা করা হয়।


২০ জুলাই ৩০ ক্রিকেটারকে নিয়ে শুরু হয়েছিলো টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প। এই ক্যাম্পের ক্রিকেটারদের নিয়েই আসন্ন সিরিজের জন্য দল গঠন করার কথা ছিলো। কিন্তু সেখানে রাখা হয়েছে চমক। কন্ডিশনিং ক্যাম্পের বাহিরে থাকা সদস্যও আছেন এই দলে। হাই পারফরমেন্স ইউনিটের আছেন তিন জন খেলোয়াড়। এরা হলেন মেহেদী হাসান মিরাজ, শুভাষীশ রায় ও আলাউদ্দিন বাবু। এছাড়া শেষ মুহুর্তে ক্যাম্পে যোগ দেয়া মোশাররফ হোসেন রুবেলও আছেন এই ২০ জনের স্কোয়াডে।

এছাড়া অনেকদিন পর ফিরেছেন পেসার রুবেল হোসেন। তবে কন্ডিশনিং ক্যাম্পে থাকা সিনিয়র ক্রিকেটার রকিবুল ইসলাম, শাহরিয়ার নাফিস কারোরই দলে সুযোগ হয় নি।

আপাতত ২০ জনের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। তবে ১৮ সেপ্টেম্বর দেয়া হবে ১৫ সদস্যের স্কোয়াড। এ প্রসঙ্গে জাতীয় দলের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “আমরা একটা সংক্ষিপ্ত তালিকা করেছি ২০ জনের।  ১৮ সেপ্টেম্বর ১৫ জনের স্কোয়াড দেবো, যারা আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে খেলবে।”

আফগানিস্তান ও ইংল্যান্ড সফরে ২০ সদস্যের ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শুভাশীষ রায় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, মোশারফ হোসেন রুবেল, আলউদ্দিন বাবু ও আল আমিন হোসেন।

কন্ডিশনিং ক্যাম্প থেকে বাদ পড়া ক্রিকেটাররা হলেন- রকিবুল হাসান, শাহরিয়ার নাফিস, সোহরাওয়ার্দী শুভ , কামরুল ইসলাম রাব্বি, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, শুভাগত হোম, মুমিনুল হক, আরাফাত সানি, জুবায়ের হোসেন ও মুক্তার আলী।

তবে টানা খারাপ করেও দলে সুযোগ পেয়েছেন সৌম্য সরকার। এ প্রসঙ্গে নান্নু বলেন,  “ঘরোয়া ক্রিকেটে ও (সৌম্য সরকার) একটা ব্যাডপ্যাচের মধ্যে ছিল। এখন দুই মাসের ক্যাম্প করল। এ সময়ে ওর যা ত্রুুটি ছিল সেগুলো যথেষ্ট কাটিয়ে উঠেছে। অনুশীলনে দেখেছি কোচ ওকে নিয়ে কাজ করেছে। শেষ আন্তর্জাতিক ম্যাচে ও ভালো খেলেছে।  আশা করছি এখান থেকে ভালো শুরু করতে পারবে।”

এদিকে আজ থেকে শুরু হচ্ছে টাইগারদের ঈদের ছুটি। ১০ দিনের ছুটি কাটিয়ে ১৮ সেপ্টেম্বর থেকে চুড়ান্ত স্কোয়াড নিয়েই শুরু হবে টাইগারদের আফগানিস্তান সিরিজের জন্য অনুশীলন।

উল্লেখ্য, ২৫ সেপ্টেম্বর, ২৮ সেপ্টেম্বর ও ১ অক্টোবর হবে আফগানিস্তানের সাথে বাংলাদেশের তিনটি একদিনের ম্যাচ। সবগুলো ম্যাচেই হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এরপর ইংল্যান্ডের সাথে তিনটি একদিনের ম্যাচ খেলবে টাইগাররা। অক্টোবরের ৭, ৯, ১২ তারিখে হবে এই তিনটি একদিনের ম্যাচ। এরপর বাংলাদেশের সাথে দুইটি টেস্ট খেলবে ইংল্যান্ড ক্রিকেট দল।

Share this:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Copyright © 2014 VIGOROUS MEDIA. Designed by NaYeM | Distributed By Gooyaabi Templates