LATEST UPDATE

বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০১৬

জুলাইয়ে মাশরাফিদের সাথে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে পাকিস্তান



সর্বশেষ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিল গত মার্চে। ২৬ মার্চ ভারতের ইডেন গার্ডেনে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচের পর দীর্ঘ সময় আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ছিল মাশরাফি-মুশফিক-সাকিবরা।

সেই দীর্ঘ অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে আগামী ২৫ সেপ্টেম্বর। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে মাশরাফি বিন মুর্তজার দল তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে মাঠে নামবে।

এরপর সাত অক্টোবর থেকে শুরু হবে ইংল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে আর দুই টেস্টের সিরিজ। সেই থেকে শুরু করে ২০১৭ সালের জুন অবধি দেশের মাটিতে জাতীয় দলের কোনো সিরিজ নেই।

জুলাইয়ে আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ীই বাংলাদেশে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আসবে পাকিস্তান। সেখানে সফরকারীরা দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডের পাশাপাশি খেলবে একটি টি-টোয়েন্টি।

২০১৬ সালের নভেম্বর থেকে ২০১৭ সালের জুন পর্যন্ত দেশের মাটিতে কোনো সিরিজ না থাকলেও এই সময়ের মধ্যে বাংলাদেশ সফর করবে যথাক্রমে নিউজিল্যান্ড, ভারত, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডে। এক জুন বাংলাদেশ ইংল্যান্ডের মাটিতে নামবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির লড়াইয়ে।

এরপর অক্টোবরে বাংলাদেশ উড়ে যাবে দক্ষিণ আফ্রিকায়। সেখানে খেলবে দুই টেস্ট, তিন ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি ম্যাচ। এফটিপি অনুযায়ী দেশের মাটিতে বা দেশের বাইরে ২০১৮ সালে বাংলাদেশের আর কোনো সফরসূচি চূড়ান্ত হয়নি।

Share this:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Copyright © 2014 VIGOROUS MEDIA. Designed by NaYeM | Distributed By Gooyaabi Templates