LATEST UPDATE

বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০১৬

আইওএস ১০ এর তিন না জানা ফিচার!




টেকজায়ান্ট অ্যাপল সম্প্রতি তাদের আইওএস ১০ অপারেটিং সিস্টেম উন্মুক্ত করেছে। নিত্য নতুন ফিচার যুক্ত করা হয়েছে এই অপারেটিং সিস্টেমে। কিছু ফিচার আছে যেগুলো সাধারণত জানা না থাকলে চোখে পড়বে না। সেই অপারেটিং সিস্টেমের তেমনই তিনটি ফিচার তুলে ধরা হলো।

আইফোনের ক্যামেরা ভার্চুয়াল ম্যাগনিফাইং গ্লাস তৈরি :

আইফোনের ক্যামেরাকে চাইলে ম্যাগনিফাইং গ্লাস হিসেবে ব্যবহার করা যাবে। এটি ব্যবহার করে যে কোনো টেক্সটকে বড় আকারে দেখা যাবে। এই ফিচারটি ব্যবহার করতে প্রথমে Settings গিয়ে General এ ক্লিক করে Accessibility থেকে Magnifier অপশনটি অন করতে হবে। এরপর ক্যামেরা দিয়েই পাওয়ার বাটন ক্লি করে জুম করে লেখা পড়া যাবে ম্যাগনিফাইং গ্লাসের মত করে।


লকস্ক্রিনে যা দেখা যাবে নির্ধারণ করা :

ধরুণ আপনি ফোনটি কোথাও রেখে চলে গেলেন। সেই সময় কোনো ম্যাসেজ বা কিছু আসলে লকস্ক্রিণে তা দেখা যায়। অন্য কারও হাতে ফোনটি পড়লে নোটিফিকেশনের প্রিভিউ লকস্ক্রিণে দেখা যায়। এই বিষয়টি সম্পূর্ণ নিয়ন্ত্রণ করা যাবে আইফোনের সেটিংস থেকে। এর জন্য সেটিংস থেকে Touch ID & Passcode অপশন গিয়ে যে বিষয়ের নোটিফিকেশন দেখা যাবে লকস্ক্রিনে তা নির্ধারণ করা যাবে।

লাইভ ফটো এডিটিং :

আইওএস ১০ অপারেটিং সিস্টেমে লাইভ ফটো ফিচারের আরও উন্নতি সাধন করা হয়েছে। আইওএস থেকে লাইভ ছবি সরাসরি সম্পাদনও করা যাবে। চাইলে ছবি এডিটিংয়ের পাশাপাশি সাইজ, ক্রপ, ফিল্টার ইত্যাদি যুক্ত করা যাবে।

Share this:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Copyright © 2014 VIGOROUS MEDIA. Designed by NaYeM | Distributed By Gooyaabi Templates