LATEST UPDATE

বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৬

মহাসড়কে গাড়ি নিয়ে উল্টোপথে চললেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের!


এমপি-মন্ত্রী, ভিআইপি যেই হোক না কেন মহাসড়কে গাড়ি নিয়ে উল্টোপথে চললেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
শুক্রবার (৯ সেপ্টেম্বর) সকালে গাজীপুরে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল সংলগ্ন চন্দ্রা-নবীনগর সড়কে আন্ডারপাসের উদ্ধোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।
ওবায়দুল কাদের বলেন, আমাদের দেশে সবচেয়ে বড় সমস্যা রাস্তা-ঘাটে শৃঙ্খলার অভাব। কারও ধৈর্য নেই। উল্টো পাশ দিয়ে গাড়ি নিয়ে চলার কারণে মহাসড়কে যানজট আরও বেশি হয়। এবার ঈদে ঘরমুখী মানুষের যাত্রা পুরোপুরি স্বস্তিদায়ক করতে পারবো- এমন আশ্বাস দিচ্ছি না। তবে তাদের যাত্রা স্বস্তিদায়ক করতে সর্বাত্মক চেষ্টা করবো।
এবার ঈদে যানজট নিরসনে মহাসড়কে হাইওয়ে পুলিশকে সহযোগিতা করতে আনসার, স্কাউট ও কমিউনিটি পুলিশ রয়েছে বলেও জানান মন্ত্রী।
তিনি বলেন, আসন্ন ঈদুল আজহা আমাদের জন্য চ্যালেঞ্জিং। কারণ সড়কের পাশে কোরবানির পশুর হাট বসে। এছাড়া মহাসড়ক দিয়ে ফিটনেসবিহীন পশুবাহী ট্রাক চলাচল করে। এতে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এ কারণে এবার হাইওয়ের পাশে পশুর হাট যেন না বসে তার জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।
মন্ত্রী জানান, আন্ডারপাস নির্মাণে ব্যয় হয়েছে ৫ কোটি ৫০ লাখ ৯৩ হাজার ২১৭ টাকা। এর দৈর্ঘ্য ৩৪ মিটার ও প্রস্থ ৩.৫ মিটার। এর নির্মাণ কাজ শুরু হয় ২৬ জানুয়ারি ২০১৬। আন্ডরপাসটি দিয়ে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী ও গার্মেন্টস শ্রমিকসহ সবাই নিরাপদে চলাচল করতে পারবে।

এ সময় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে অতিরিক্ত প্রধান প্রকৌশলী শাহাবউদ্দীন খান, ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, সড়ক ও জনপথের ঊর্ধ্বতন কর্মকর্তা, হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Share this:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Copyright © 2014 VIGOROUS MEDIA. Designed by NaYeM | Distributed By Gooyaabi Templates