LATEST UPDATE

বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৬

ঈদের ছুটি শুরুর প্রথম দিন শুক্রবার (০৯ সেপ্টেম্বর) ভোর থেকেই চলছে মানুষের বাড়ি যাওয়ার ছুটাছুটি। প্ল্যাটফর্ম ভর্তি, ট্রেন বোঝাই!


ঈদের বাড়ি যাত্রায় এমন ঝুঁকির মুখে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ছে রংপুর এক্সপ্রেস। ঈদের আনন্দ ভাগাভাগি করতে প্রতি বছর রেলে যে ভিড় হয় তার ব্যতিক্রম হচ্ছে না এবারও। যাত্রী ভিড়ে ভরপুর কমলাপুর রেলওয়ে স্টেশন। 
রংপুর এক্সপ্রেস ছাড়বে সকাল ৯টায়। কিন্তু তার আধঘণ্টা আগে ট্রেনে যাত্রীবোঝাই। ভেতরে ঠাসা যাত্রী। তিল ধারণের ঠাঁই নেই। চলছে ধাক্কাধাক্কি। ট্রেনের ছাদে অবস্থান নিয়েছেন কয়েক’শ যাত্রী।
ঈদের বাড়ি যাত্রায় এমন ঝুঁকির মুখে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ছে রংপুর এক্সপ্রেস। ঈদের আনন্দ ভাগাভাগি করতে প্রতি বছর রেলে যে ভিড় হয় তার ব্যতিক্রম হচ্ছে না এবারও। যাত্রী ভিড়ে ভরপুর কমলাপুর রেলওয়ে স্টেশন।
ঈদের ছুটি শুরুর প্রথম দিন শুক্রবার (০৯ সেপ্টেম্বর) ভোর থেকেই চলছে মানুষের বাড়ি যাওয়ার ছুটাছুটি।  সকাল থেকে যে’কটি ট্রেন ছেড়ে গেছে এর একটিতেও তিল ধারণের ঠাঁই নেই।
ভেঙে পড়েছে ট্রেনের শিডউলও। ৬‍ নম্বর প্লাটফর্ম থেকে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ছাড়ার কথা ৮টা ৩০ মিনিটে। কিন্তু নির্ধারিত সময়ে ছাড়ছে না ট্রেনটি।
দেওয়ানগঞ্জগামী ঈদ স্পেশাল ২ নম্বর প্লাটফর্ম থেকে পৌনে ৯টায় ছাড়ার কথা থাকলেও ছাড়েনি নির্ধারিত সময়ে।
তিতাস কমিউটার ৫ নম্বর প্ল্যাটফর্ম থেকে আখাউড়ার উদ্দেশ্যে সাড়ে ৯ টায় ছেড়ে যাবার কথা। তারাকান্দির উদ্দেশ্যে ৩ নম্বর প্লাটফর্ম থেকে অগ্নিবীণা এক্সপ্রেস ছেড়ে যাবার কথা।
এছাড়া প্ল্যাটফর্মে এখনও আসেনি একতা এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেস, রাজশাহী এক্সপ্রেস ও ইশা খা এক্সপ্রেস ট্রেন।
এসব ট্রেনের যাত্রীরা ট্রেন ছাড়ার অনেক আগেই স্টেশনে এসে অপেক্ষা করছেন। স্ত্রী সন্তান নিয়ে এসে অনেকেই প্লাটফমে দাঁড়িয়ে রয়েছেন। ঠিকমতো বসার আসন পাচ্ছেন না তারা।
অপেক্ষমান ট্রেন যাত্রীরা জানান, ছুটির দিন হওয়ায় ট্রেন ছাড়ার সময়ের অনেক আগেই পৌঁছেছেন স্টেশনে।

স্টেশন সূত্র জানায়, সময় কাছাকাছি এসে গেলেও প্লাটফর্মে আসতে পারছেনা ট্রেনগুলো। অপেক্ষমান যাত্রী ভিড়ে প্লাটফর্মে বসার আর কোনো খালি জায়গা না থাকায় অনেকেই মেঝেতে বসে পড়ছেন।

প্রতিদিন ৩১টি আন্তঃনগরসহ ৬৯টি ট্রেন ঢাকা থেকে প্রায় অর্ধলাখ লোক নিয়ে বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে। তবে স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনগুলোর ভেতরে ও ছাদে ও নিচে দাঁড়িয়ে থাক মানুষ দেখে আরো ভিড় বাড়তে পারে বলে ধারনা করেছে স্টেশন সূত্র।
এদিকে ৬ জোড়া ঈদ স্পেশাল ট্রেন চলাচলও শুরু করেছে কমলাপুর স্টেশন থেকে। এবারের ঈদুল আজহায় নতুন কোচ নিয়ে চলছে সিলেট রুটের পারাবত এক্সপ্রেস, দেওয়ানগঞ্জ রুটের তিস্তা এক্সপ্রেস এবং দিনাজপুর রুটের ব্রডগেজ একতা ও দ্রুতযান এক্সপ্রেস। গতকাল বৃহস্পতিবার চালু হয়েছে নতুন আন্তঃনগর ট্রেন মোহনগঞ্জ এক্সপ্রেস।

Share this:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Copyright © 2014 VIGOROUS MEDIA. Designed by NaYeM | Distributed By Gooyaabi Templates